Home » নকলা হাসপাতালে ৪ ঘন্টায় ৫টি নরমাল ডেলিভারি করার রেকর্ড

নকলা হাসপাতালে ৪ ঘন্টায় ৫টি নরমাল ডেলিভারি করার রেকর্ড

by desherpotrika
49 views

নিজস্ব প্রতিবেদক: শেরপুরের নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়মিত গর্ভবতী মায়েদের অতি যত্ন সহকারে নরমাল ডেলিভারি করানো হয়। নরমাল ডেলিভারি সংখ্যা বাড়ানোর লক্ষ্যে বিভিন্ন মাধ্যমে সচেতনতামূলক প্রচার প্রচারনাও করা হয়। এরই ফলশ্রুতিতে নকলা হাসপাতালে নরমাল ডেলিভারির সংখ্যা দিন দিন বেড়েই চলছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ গোলাম মোস্তফা গর্ভবতী রোগী যেন হাসপাতালে এসে আগে নরমাল ডেলিভারি করার চেষ্টা করেন; এরজন্য মাঠ পর্যায়ের স্বাস্থ্য সহকারী ও সিএইচসিপিদের নির্দেশনা দিয়েছেন তিনি।

স্বাস্থ্য সহকারী ও সিএইচসিপিরা প্রাথমিক ভাবে প্রতিটি সিসিতে গর্ভবতী মায়েদের চেকআপ করার পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরবর্তী চেকআপ ও নরমাল ডেলিভারির জন্য প্রেরণ করেন। এতে ক্রমেই বাড়ছে নরমাল ডেলিভারির সংখ্যা।

এর অংশ হিসেবে রবিবার (২১ সেপ্টেম্বর) সকাল ৯টা হতে দুপুর ১ টার মধ্যে ৫ জন গর্ভবতী মায়ের নরমাল ডেলিভারি সফল ভাবে সম্পন্ন করা হয়। নকলা হাসপাতালের ইতিহাসে এই প্রথম ৪ ঘন্টার মধ্যে ৫ জন গর্ভবতী মহিলার নরমাল ডেলিভারি সফল ভাবে সম্পন্ন হলো। এই সফলতার জন্য স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সকল চিকিৎসক, মিডওয়াইভস, সিনিয়র স্টাফ নার্সসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ গোলাম মোস্তফা।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন