Home » নালিতাবাড়ীতে উচ্চ ফলনশীল ধানের জাত পরিচিতি ও চাষাবাদ শীর্ষক কৃষক প্রশিক্ষণ

নালিতাবাড়ীতে উচ্চ ফলনশীল ধানের জাত পরিচিতি ও চাষাবাদ শীর্ষক কৃষক প্রশিক্ষণ

by desherpotrika
26 views

আল আমীন (নালিতাবাড়ী) শেরপুর: শেরপুরেরে নালিতাবাড়ীতে “বিনা উদ্ভাবিত স্বল্প জীবনকালীন ও উচ্চ ফলনশীল আমন ধানের জাত পরিচিতি ও চাষাবাদ কলাকৌশল” শীর্ষক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিনা উপকেন্দ্র, নালিতাবাড়ী, শেরপুর এর আয়োজনে বিনা উপকেন্দ্র প্রশিক্ষণ হলরুমে জেলার কৃষক-কৃষাণীবৃন্দদের নিয়ে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিনা উপকেন্দ্র নালিতাবাড়ী শেরপুর এর ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ফরহাদ হোসেন এর সঞ্চালনায় বিনা, ময়মনসিংহ পরিচালক (গবেষণা), জনাব ড. মোঃ ইকরাম-উল-হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিনা, ময়মনসিংহ এর মহাপরিচালক ড. মোঃ আবুল কালাম আজাদ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিনা, ময়মনসিংহ পরিচালক (প্রশিক্ষণ ও পরিকল্পনা), জনাব ড. শরিফুল হক ভূঞা,  বিনা, ময়মনসিংহ পরিচালক (প্রশাসন ও সাপোর্ট সার্ভিস), ড. মোঃ মঞ্জুরুল আলম মন্ডল, মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও গবেষণা সমন্বয়ক, বিনা, ময়মনসিংহ ড. মোঃ সিদ্দিকুর রহমান, জেলা বীজ প্রত্যয়ন কর্মকর্তা, এসসিএ, শেরপুর ড. রুবিনা ইয়াসমীন, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মওদুদ আহমেদ।

 এর আগে অতিথিবৃন্দ বিনা উপকেন্দ্র চত্বরে গাছের চারা রোপন, বীজ উৎপাদন প্লট, পরীক্ষণ প্লট ও বীজ সংরক্ষণাগার পরিদর্শন করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন