Home » যুবলীগ-ছাত্রলীগ নয় সাধারণ শিক্ষার্থীর ও মুরুব্বীরা স্কুল কর্তৃপক্ষের কাছে ৬ দফা দাবী উত্থাপন করেন

যুবলীগ-ছাত্রলীগ নয় সাধারণ শিক্ষার্থীর ও মুরুব্বীরা স্কুল কর্তৃপক্ষের কাছে ৬ দফা দাবী উত্থাপন করেন

by desherpotrika
187 views

আল আমীন (নালিতাবাড়ী) শেরপুর: অবশেষে নয়াবিল উচ্চ বিদ্যালয়ের ছাত্র শিক্ষকের মাঝে সমঝোতা-শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নয়াবিল উচ্চবিদ্যালয় কর্তৃপক্ষের নিকট সাধারণ শিক্ষার্থীদের ৬ দফা দাবি উত্থাপন করা হয়। যা সংবাদের শিরোনাম হয় সাধারণ শিক্ষার্থী সেজে যুবলীগ-ছাত্রলীগ এর ৬ দফা দাবি ও আল্টিমেটাম। বিষয়টি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীদের বিবৃতিতে জানানো হয়েছে।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আমিনুল ইসলাম জানান, ছাত্র-শিক্ষকদের সাথে একটি ভূল বোঝাবুঝির কারণে একটি অনাকাংখিত ঘটনার জন্ম দেয়। খবরের শিরোনাম হওয়ায় বিষয়টি আলোচনায় চলে আসে। যা সাধারণ শিক্ষার্থীদের জন্য একটি কালো দাগ পড়ার ন্যায়।

গত রোববার (৮ সেপ্টেম্বর) উভয়পক্ষের প্রতিনিধির উপস্থিতিতে বৈঠকে উল্লেখিত বিষয়টি নিয়ে ভুল বোঝাবুঝির নিরসন এবং বিদ্যালয় এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে বিষয়টি সমাধান হয়। এসময় সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক দাবী পূরণে একমত পোষণ করেন বিদ্যালয় কর্তৃপক্ষ। অন্যদিকে দাবী পূরণে দেওয়া আল্টিমেটাম দেওয়ার বিষয়টি ভুল সিদ্ধান্ত বলে মেনে নেন সাধারণ শিক্ষার্থীরাও।

এর আগে গত (২৫ আগস্ট) রবিবার নয়াবিল উচ্চবিদ্যালয় কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করতে সাধারণ শিক্ষার্থী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে ৬ দফা দাবি উত্থাপন করা হয়। যদিও কিছু সংবাদে শিরোনাম হয় সাধারণ ছাত্র সেজে স্কুল কর্তৃপক্ষকে ৬ দফা দাবি আদায়ে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিলো যুবলীগ-ছাত্রলীগ। তবে এ ঘটনায় স্কুলের সাবেক, বর্তমান শিক্ষার্থী সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

৬দফার দাবী ছিলো:-
১। সকাল ১০টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত রুটিন অনুযায়ী সকল ক্লাস নিশ্চিত করতে হবে এবং শতভাগ স্কুল ড্রেস ও স্টুডেন্ট কার্ড নিশ্চিত করতে হবে।
২, বিষয় ভিত্তিক শিক্ষক দ্বারা মানসম্মত ক্লাস নিশ্চিত করতে হবে। ৩. ল্যাব সহকারী এবং অন্যান্য কর্মচারী দ্বারা ক্লাস পরিচালনা করা চলবেনা।
৪. কম্পিউটার শিক্ষক ও ল্যাব সহকারী থাকা সত্বেও শিক্ষার্থীদের কম্পিউটার প্রশিক্ষণ পরিচালনা হয়না তাই অতি শিঘ্রই এর ব্যবহার নিশ্চিত করতে হবে।
৫. বিদ্যালয় সংস্কারের প্রাপ্ত অনুদানের টাকার যথাযথ হিসেব দিতে হবে এবং
৬. সাবেক শিক্ষার্থীরা স্কুল পরিদর্শন করলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বর্তমান শিক্ষার্থীদের সামনে তাদের নিয়ে হেয় প্রতিপন্ন কথাবার্তা বলে। আমরা সাবেক সাধারণ শিক্ষার্থী এর তীব্র নিন্দা জানাই এবং তিনি কেন এই ধরনের কথাবার্তা বললেন এর সঠিক ব্যাখ্যা চাই।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন