Home » নাসিরনগরে পাবলিক লাইব্রেরিতে এসে বই পড়ে পুরস্কার পেলেন ২৩ শিক্ষার্থী

নাসিরনগরে পাবলিক লাইব্রেরিতে এসে বই পড়ে পুরস্কার পেলেন ২৩ শিক্ষার্থী

by desherpotrika
29 views

আকতার হোসেন ভুইয়া, নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: বই পড়ার মাধ্যমে আমাদের জ্ঞানের পরিধি বৃদ্ধি পায়। যত বেশি বই পড়া যাবে,তত বেশি বই জ্ঞানের প্রসার বাড়বে। আগামীদিনকে অর্থ বহ করে তোলার জন্য বেশি বেশি বই পড়া উচিত। তবে শুধু বই পড়লেই হবে না,বই নিয়ে আমাদের জ্ঞানের পরিধি কতটুকু বাড়ল,তা যাচাই করা জরুরি,তাই আমাদের সকলকে মেধা ভিত্তিক সমাজ গঠনে বই পড়তে হবে বলছিলেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: ইমরানুল হক ভূইয়া।

আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকালে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা পাবলিক লাইব্রেরিতে আগষ্ট মাসে সর্বাধিক দিন উপস্থিত থেকে বই পড়ায় ২৩ শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়েছে। উপজেলা নিবার্হী কর্মকর্তা ও উপজেলা পাবলিক লাইব্রেরি পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া শিক্ষার্থী পাঠকদের হাতে এ পুরস্কার তুলে দেন। এসময় সহকারী কমিশনার ভূমি রবিউস সারোয়ার,নাসিরনগর সরকারি কলেজের প্রভাষক মনিরুল ইসলাম চৌধুরী কামাল, প্রধান শিক্ষক অজিত কুমার দাস,প্রধান শিক্ষক ও স্বপ্লীল ক্যাডেট কোচিং সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক মোহাম্মদ আনিসুল ইসলাম,প্রেসক্লাব সভাপতি সুজিত কুমার চক্রবর্তী,সাংবাদিক আকতার হোসেন ভূইয়া,চিল্ড্রেন একাডেমির পরিচালক মো: ইমরান রশীদ, লাইব্রেরিয়ান পরিমল চন্দ্র দাসসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

পুরস্কার পাওয়া শিক্ষার্থীরা হলেন বালিকা ক্যাটাগরিতে যৌথভাবে ২৭ দিন উপস্থিত থেকে প্রথম হয়েছেন সাদিয়া বুশরা,হাফসা বেগম,নুসরাত সাকুন,সুমাইয়া আফরিন,মহিমা রায়,সৃষ্টি রায়,শাহ-সামিয়া,নুসরাত জাহান সোহা,লামিয়া আক্তার, আদ্রিতা রায় । ২০দিন উপস্থিত থেকে ২য় হয়েছে ইস্পা আক্তার । ১১ দিন উপস্থিত থেকে ৩য় হয়েছে সানিয়া আক্তারা। বালক ক্যাটাগরিতে যৌথভাবে ২৭ দিন উপস্থিত থেকে ১ম হয়েছেন আবদুল গাফ্ফার মাহুদী,আরিয়ান ইসলাম সোহান,ওমর ফারুক, পৃথিবী দাস সূর্য্য,গগণদীপ কুন্ডু,সৌমিক রায়,¯েœহাল গোপ পান্না,তন্ময় সরকার ও সৌভিক রায়। ২৫ দিন উপস্থিত থেকে ২য় হয়েছে সপ্তদীপ কুন্ডু । ২১ দিন উপস্থিত থেকে ৩য় হয়েছেন ক্বারী মো: আবদুল্লাহ।

উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: ইমরানুল হক ভূইয়া বলেন,বাংলাদেশের অনেক উপজেলায় পাবলিক লাইব্রেরি নেই। এটি নাসিরনগরের জন্য সৌভাগ্য যে এ উপজেলায় একটি পাবলিক লাইব্রেরি রয়েছে। আমি এ উপজেলায় যোগদানের পর লাইব্রেরিতে পরিদর্শন করতে গিয়ে দেখতে পাই জরাজীর্ণ ভবনে নানা রকমের বই থাকলেও পাবলিক লাইব্রেরিতে পাঠক উপস্থিতি নেই। তাই লাইব্রেরিতে পাঠক ফেরাতে চলতি বছরের ফেব্রæয়ারি মাসে অনুষ্ঠিত সপ্তাহব্যাপী অমর একুশে বই মেলায় ঘোষনা করেছিলাম লাইব্রেরিতে সর্বাধিক উপস্থিতি পাঠক পাবেন পুরস্কার। সেই ঘোষনায় বেড়েছে নাসিরনগর পাবলিক লাইব্রেরিতে পাঠক উপস্থিতি। ঘোষনা অনুযায়ি চলতি বছরের ফেব্রæয়ারি মাস থেকে প্রতি মাসে পাবলিক লাইব্রেরিতে সর্বাধিক দিন উপস্থিত থেকে সর্বোচ্চ বইয়ের পাঠকদেরকে আমরা পুরস্কৃত করছি।

এদিকে অনুষ্টানে স্বপ্লীল ক্যাডেট কোচিং সেন্টারের আগষ্ট মাসের মাসিক মূল্যায়ন পরীক্ষায় মেধাক্রম অনুসারে ৫ জন শিক্ষার্থীকেও পুরস্কৃত করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন