Home » কালিয়াকৈরে কবরস্থান থেকে কঙ্কাল চুরি

কালিয়াকৈরে কবরস্থান থেকে কঙ্কাল চুরি

by desherpotrika
218 views

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক ভান্নারা এলাকার একটি কবরস্থান থেকে রাতের আধারে গত কয়েকদিনে প্রায় অর্ধশতাধিক মানুষের কঙ্কাল চুরি করেছে দূর্বৃত্তরা ওই কবরস্থানে রাতে বৈদ্যুতিক আলোর ব্যবস্থা না থাকায় গত কয়েকদিন ধরে একটি দল রাতের আধারে কবর খুড়ে কঙ্কাল গুলি নিয়ে যায় । এ ঘটনায় এলাকায় আত্বঙ্ক বিরাজ করছে ।

এলাকাবাসীরা জানান গত বুধবার সকালে ভান্নারা এলাকায় জান্নাতুল বাক্কী কেন্দ্রীয় কবরস্থানে ভোর বেলা ফজরের নামাজ শেষে আব্দুল মান্নান মাল তার পিতার কবর জিয়ারত করতে যান । এসময় গিয়ে দেখেন তার পিতার কবর সহ আরো ৭ টি কবর খুড়ে রাখা ।এসময় আসে পাশের লোকজনকে বিষয়টি জানালে মূর্হুতে এলাকায় চাঞ্চল্যকর সৃষ্টি হয় ।এর আগেও একই কায়দায় প্রায় ১৮ টি কঙ্কাল চুরি করে দূর্বৃত্তরা ।ওই ঘটনার পর থেকেই এলাকাবাসী কবরস্থানে পাহারা দিলেও ফের আবার চুরি শুরু হয়।

এদিকে এলাকাবাসীর দাবি রাতে যদি কবরস্থানে বৈদ্যুতি আলোর ব্যবস্থা করা হয় তাহলে কঙ্কাল চুরি রোধ করা সম্ভব বলে জানান ।

ভান্নারা এলাকার বাসিন্দারা জানান,গত ১ মাসে প্রায় অর্ধ শতাধিক কঙ্কাল চুরি হয়েছে ।আমাদের জীবিত থাকতেও শান্তি নেই মরেও শান্তি নেই ।মৃত্যুর পর যদি কবরস্থানেও নিরাপদ না থাকি তাহলে নিরাপত্তা কোথায়। এক দল নরপশু রাতের আধারে মানুষের কঙ্কাল চুরি করে নাকি লাখ টাকা বিক্রি করে । আমরা পুলিশের কাছে দাবি জানাই এ ঘটনার সাথে জরিতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

কালিয়াকৈর থানার ওসি এ এফ এম নাসিম বলেন কঙ্কাল চুরি ঘটনাটি এলাকাবাসীর কাছে জানতে পেরেছি । তাদের কে থানায় একটি অভিযোগ দায়ের করতে বলেছি । অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে ।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন