Home » দেওয়ানগঞ্জে মাদরাসা সুপারের বিরুদ্ধে অপপ্রচার করায় ফুঁসে উঠেছে এলাকাবাসী

দেওয়ানগঞ্জে মাদরাসা সুপারের বিরুদ্ধে অপপ্রচার করায় ফুঁসে উঠেছে এলাকাবাসী

by desherpotrika
Published: Last Updated on 97 views

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার মাদারেরচর আব্দুল গণি ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার হাসমত আলী ও সহকারী শিক্ষক আলমগীর হোসেনের বিরুদ্ধে অপপ্রচার করায় ফুঁসে উঠেছে স্থানীয় এলাকাবাসী।

অপপ্রচার ও তাদের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছেন মাদরাসার শিক্ষক, শিক্ষার্থী ও ক্ষুব্ধ এলাকাবাসী।

৩১ আগস্ট (শনিবার) দেওয়ানগঞ্জ উপজেলার মাদারেরচর আব্দুল গণি ইসলামিয়া দাখিল মাদরাসার মাঠে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সমাবেশে মাদরাসার সুপার হাসমত আলী বলেন, স্থানীয় মাদারেরচর গ্রামের আজহার আলীর ছেলে নাদের হোসেনকে ২০১৩ সালে সহকারী মৌলভী শিক্ষক পদে নিয়োগ দেওয়া হয়েছিলো।

পরবর্তীতে তার প্রয়োজনীয় কাগজপত্র বৈধ না থাকায় এবং জাল শিক্ষক নিবন্ধন সনদ শনাক্ত হলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর তাকে চাকরি থেকে অব্যাহতি দেওয়ার নির্দেশ দেয়। পরে মাদরাসা কর্তৃপক্ষ তাকে চাকরি থেকে অব্যাহতি দেন। পুনরায় বিধি মোতাবেক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে সহকারী মৌলভী পদে মোছা. শারমিন বেগমকে নিয়োগ দেওয়া হয়।

তিনি আরও বলেন, নাদের হোসেন তার পদটি ফিরে পেতে জামালপুর আদালতে অভিযোগ দায়ের করেন। অভিযোগের কোনো সত্যতা না থাকায় তিনি অভিযোগ প্রত্যাহার করে নেন। তখন থেকেই এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে নাদের হোসেন মাদরাসা সহ আমাদেরকে নিয়ে নানা ষড়যন্ত্র ও অপপ্রচার চালাচ্ছেন। এতে প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়া ছাড়াও পড়াশোনার পরিবেশ বিনষ্ট হচ্ছে।

স্থানীয় এলাকাবাসী জানায়, মাদারেরচর আব্দুল গণি ইসলামিয়া দাখিল মাদরাসাটি দুর্গম চরাঞ্চলে আলোর দিশারী হয়ে কাজ করছে। একটি কুচক্রী মহল সাবেক সহকারী মৌলভী শিক্ষক নাদের হোসেনকে সামনে রেখে ষড়যন্ত্র করছেন। এই প্রতিষ্ঠানটি ধ্বংস করতে তারা পাঁয়তারা শুরু করেছেন। তাই এলাকাবাসীর পক্ষ থেকে ষড়যন্ত্র ও অপপ্রচারকারীদের আইনের আওতায় আনতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী শিক্ষক আলমগীর হোসেন, সহকারী মৌলভী নুরুল ইসলাম, আশরাফ হোসেন, শারমিন বেগম প্রমুখ।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন