Home » পুলিশের গুলিত নিহত দুই পরিবারকে আর্থিক সহায়তা দিলেন ফাহিম চৌধুরী

পুলিশের গুলিত নিহত দুই পরিবারকে আর্থিক সহায়তা দিলেন ফাহিম চৌধুরী

by desherpotrika
203 views

নিজস্ব প্রতিবেদক: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত দুই পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেন শেরপুরের নকলা উপজেলা বিএনপি। শুক্রবার (৩০ আগস্ট) সকালে শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনের সাবেক এমপি ও হুইপ মরহুম আলহাজ্ব জাহেদ আলী চৌধুরী’র ছেলে কেন্দ্রীয় বিএনপির সদস্য ইঞ্জিনিয়ার ফাহিম চৌধুরী তার ব্যক্তিগত তহবিল থেকে নিহত দুই পরিবারের সদস্যদের হাতে ৫০ হাজার করে ১ লাখ টাকা তুলে দেন।

এ সময় ইঞ্জিনিয়ার ফাহিম চৌধুরী বলেন, দীর্ঘ প্রায় দেড়যুগ ধরে স্বৈরশাসনের অবসান ঘটিয়েছে ছাত্রসমাজ। তাঁদের আত্মত্যাগের বিনিময়ে স্বৈরাচারমুক্ত হলো বাংলাদেশ। সেই স্বৈরশাসক মানুষের ভোটের অধিকার, কথা বলার অধিকার ও স্বাধীনভাবে চলার অধিকার কেড়ে নিয়েছিল। বাংলাদেশের জনগণকে শাসনের নামে শোষণ করে আসছিল। কিন্তু আমাদের ছাত্র-জনতার আন্দোলনের রোষানলে পড়ে স্বৈরশাসক হাসিনা দেশ ছেড়ে পালিয়ে গেছে। একটি বৈষম্যহীন সমাজ গড়তে পারলেই তাঁদের আত্নত্যাগ সফল হবে। তাঁদের আত্না শান্তি পাবে।

এ সময় উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব খোরশেদুর রহমান, উপজেলা বিএনপির সদস্য সচিব বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মাহমুদুল হক দুলালসহ উপজেলা বিএনপি ও তার অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্ধরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নকলা উপজেলার চরঅষ্টধর ইউনিয়নের মৃত মোজাম্মেলের মেজো ছেলে গার্মেন্টস কর্মী আব্দুল আজিজ (২৮) গত ৫ আগস্ট ঢাকায় এক দফা আন্দোলনের সময় পুলিশের ছোড়া রাবার বুলেট এসে লাগে চোখ-মুখসহ সারা গায়ে। এরপর সহকর্মী নাজিমের সহযোগিতায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ২ দিন চিকিৎসার পর ৭ আগস্ট আজিজের মৃত্যু হয়। এদিকে উপজেলার গনপদ্দি ইউনিয়নের চিথলিয়া এলাকার জুলহাস মিয়ার একমাত্র ছেলে নির্মাণ শ্রমিক মো. শফিক (৩০) গত ৪ আগষ্ট বিকেলে ঢাকার কাচপুর ব্রিজের নিচে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় পুলিশের গুলিতে নিহত হন।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন