Home » নকলায় সাবেক মেয়র ও বিএনপি নেতা তারা’র মুক্তির দাবীতে মানববন্ধন

নকলায় সাবেক মেয়র ও বিএনপি নেতা তারা’র মুক্তির দাবীতে মানববন্ধন

by desherpotrika
97 views

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে স্বৈরশাসক শেখ হাসিনা কর্তৃক রাজনৈতিক প্রতিহিংসামূলক মিথ্যা মামলায় গ্রেফতার হওয়া জনবান্ধব নেতা শেরপুরের নকলা পৌরসভার সাবেক মেয়র ও পৌর বিএনপির সভাপতি মোখলেছুর রহমান তারাসহ গ্রেফতারকৃত সকল নিরাপরাধ কারাবন্দীদের নিঃশ্বর্ত মুক্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৫ আগষ্ট) সকালে শরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ভবনের সামনে উপজেলার সর্বস্তরের জনগনের আয়োজনে আঞ্চলিক মহাসড়কের দুপাশে প্রায় ঘন্টাব্যপী এ মানবন্ধন অনুষ্ঠিত হয়।

এ মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব খোরশেদুর রহমান, উপজেলা বিএনপির সদস্য সচিব বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মাহমুদুল হক দুলাল, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদ হোসেন বাদশা, পৌর বিএনপির আহবায়ক আলহাজ্ব কামরুল আলম খান লিটন, কারাবন্দী তারা’র ভাতিজা জেলা বিএনপির সদস্য ও নকলা উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক রিপনসহ আরো অনেকে। এসময় উপজেলা বিএনপি ও তার অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্ধরাসহ সর্বস্তরের জনগন উপস্থিত ছিলেন।

মানববন্ধন শেষে নকলা উপজেলার সর্বস্তরের নাগরিক এর পক্ষ থেকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে অন্তবর্তীকালিন সরকারের প্রধান উপদেষ্ঠার নিকট একটি স্মারকলিপি প্রদান করা হয়।

বক্তরা বলেন, মোখলেছুর রহমান তারা দেশপ্রেমি ও নিষ্ঠাবান একজন রাজনীতিবিদ ও সমাজকর্মী ছিলেন। জাতীয় পরিচয় পত্র অনুযায়ী মোখলেছুর রহমান তারা’র জন্মতারিখ ১০ অক্টোবর ১৯৬০ সাল। ১৯৭১ সনে তার বয়স ছিল ১০ বছর। কিন্তু আওয়ামী স্বৈরাচার সরকারের শাসনামলে মিথ্যা মামলার আসামী হয়ে (আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রহশনের বিচারে) বর্তমানে তিনি জেলখানায় বন্দি আছেন। অন্তবর্তীকালিন সরকারের নিকট তার মুক্তির দাবী এবং এই মিথ্যা মামলার সাথে যারা জড়িত তাদেরকে বিচারের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন