Home » নকলায় এক সপ্তাহ পর কাজে ফিরেছে ট্রাফিক পুলিশ

নকলায় এক সপ্তাহ পর কাজে ফিরেছে ট্রাফিক পুলিশ

by desherpotrika
93 views

নিজস্ব প্রতিবেদক: প্রায় এক সপ্তাহ পর আজ সোমবার (১২ আগস্ট) সকাল থেকে শেরপুরের নকলায় সড়কে দায়িত্ব¡ পালন শুরু করেছে ট্রাফিক পুলিশ। গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন ও দেশ থেকে পালানোর পর নিরাপত্তাহীনতার কথা উল্লেখ করে কাজ বন্ধ করে দিয়েছিলেন তারা।

ফলে, গত কয়েকদিনে রাজধানীসহ সারা দেশের বিভিন্ন স্থানে সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করতে দেখা গেছে শিক্ষার্থীদের। প্রায় এক সপ্তাহ পর ট্রাফিক পুলিশের সদস্যরা আজ তাদের কাছ থেকে ট্রাফিক ব্যবস্থাপনার দায়িত্ব নিয়েছেন। শহরের হলপট্রি ও নালিতাবাড়ী মোড়ে ট্রাফিক পুলিশকে দায়িত্ব¡ পালন করতে দেখা গেছে। সে সময় শিক্ষার্থীদের পাশাপাশি সড়কে শৃঙ্খলা বজায় রাখতে আনসার সদস্যদেরও সহায়তা করতে দেখা গেছে।

নকলার গণমাধ্যমকর্মীরা বলেন, ‘ট্রাফিক পুলিশ কাজে ফিরেছে এটা উপজেলাবাসীর জন্য স্বস্তির খবর। গত কয়েকদিনে ট্রাফিক নিয়ন্ত্রণ করে দারুণ কাজ করেছেন শিক্ষার্থীরা। তবে এটি বেশিদিন চলতে পারে না। এটি তরুণ শিক্ষার্থীদের জন্য ঝুঁকিপূর্ণ ছিল।’

ছাত্র অভ্যুত্থানে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতনের পর দেশের বিভিন্ন থানায় হামলা ও ভাঙচুর করা হয়। এরপর থেকে নিরাপত্তার কারণ দেখিয়ে কর্মবিরতিতে যান পুলিশ সদস্যরা। গতকাল রোববার (১১ আগস্ট) স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন পুলিশকে বৃহস্পতিবারের মধ্যে কাজে ফিরতে বলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন