Home » নজরুল বিশ্ববিদ্যালয় প্রবর্তিত ‘নজরুল পদক’ পেলেন চার গুণীজন

নজরুল বিশ্ববিদ্যালয় প্রবর্তিত ‘নজরুল পদক’ পেলেন চার গুণীজন

by desherpotrika
113 views

মোখলেসুর রহমান মাহিম, নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রবর্তিত নজরুল পদক-২০২৪ পেলেন চার গুনীজন। এ বছর নজরুল সংগীতে সঙ্গীতশিল্পী ডালিয়া নওশিন ও সালাউদ্দিন আহমেদ এবং নজরুল গবেষণায় ড. গুলশান আরা কাজী ও অনুপম হায়াৎকে নজরুল পদক প্রদান করা হয়।

আজ ০২ জুন রবিবার, ঢাকায় বাংলাদেশ জাতীয় জাদুঘরে নজরুল পদক প্রদান ও নজরুল জন্মজয়ন্তীর সমাপনী অনুষ্ঠানে এই পদক প্রদান করা হয়। বিশ্ববিদ্যালয় আয়োজিত ১২৫ তম নজরুল জন্মজয়ন্তী উপলক্ষে নজরুল পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, সভাপতি অধ্যাপক ড. সৌমিত্র শেখর। এসময় পদকপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর।

নজরুল জন্মজয়ন্তী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থানীয়ভাবে উদ্যাপনের সাথে সাথে এবারই প্রথম জাতীয়ভাবে পালিত হলো এছাড়া বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে নজরুল জন্মজয়ন্তীর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত হয়ে এই অনুষ্ঠান ও নজরুল বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিকভাবে তুলে ধরেন।

উল্লেক্ষ্য, গত ১৯ মে ২০২৪ তারিখ রবিবার মাননীয় উপাচার্যের অফিস কক্ষে অনুষ্ঠিত সভায় এই পদকের জন্য চার গুণী ব্যক্তিকে নির্বাচিত করেন পদকের জন্য গঠিত নির্ধারিত কমিটি।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন