Home » নাসিরনগরে বঙ্গবন্ধুর জম্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস পালিত

নাসিরনগরে বঙ্গবন্ধুর জম্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস পালিত

by desherpotrika
49 views

আকতার হোসেন ভুইয়া, নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস নানা কর্মসূচীর মধ্যদিয়ে পালিত হয়েছে।

আজ রবিবার সকালে (১৭ মার্চ) মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে উপজেলা চেয়ারম্যান ডাঃ রাফি উদ্দিন আহমেদ, উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: ইমরানুল হক ভূইয়া, থানার অফিসার ইনচার্জ মো: সোহাগ রানাসহ সরকারি-বেসরকারি কর্মকর্তা, উপজেলা আওয়ামীলীগসহ রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক-শিক্ষার্থীসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন।

পরে শ্রদ্ধাঞ্জলি শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: ইমরানুল হক ভূইয়ার সভাপতিত্বে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বিশ্বজিৎ দাসের পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ডাঃ রাফি উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি মোনাব্বর হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ ফজলে ইয়াজ আল হোসাইন,মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার,অফিসার ইনচার্জ(ওসি) মো: সোগাহ রানা ,বীর মুক্তিযোদ্ধা আবদুল বাকী,মো: নুরুল ইসলাম।

অনুষ্ঠানে “ বঙ্গবন্ধুর জীবন ও কর্ম এবং জাতীয় শিশু দিবসের গুরুত্ব ও তাৎপর্য” তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: নুরুল আলম,উপজেলা শিক্ষা কর্মকর্তা মো: ইকবাল মিয়া,সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মাঈনুদ্দিন ভূইয়া,সদর ইউপি চেয়ারম্যান পুতুল রানী দাস, প্রধান শিক্ষক আবদুর রহিম,প্রেসক্লাব সভাপতি সুজিত চক্রবর্তী।

সভায় শিশু কিশোরের অংশগ্রহনে বঙ্গবন্ধুর ৭ মার্চ ঐতিহাসিক ভাষণ,চিত্রাংকন,রচনা,আবৃত্তি ও কুইজ প্রতিযোগিতা বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এসময় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী উপলক্ষে উপজেলার কলেজ,মাধ্যমিক,প্রাথমিক ও মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এছাড়াও বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের বিদ্রেহী আত্মার মাগফেরাত কামনা করে মসজিদে দোয়া,মিলাদ মাহফিল ও মন্দির-ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন