Home » কালাইয়ে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলা উদ্বোধন

কালাইয়ে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলা উদ্বোধন

by desherpotrika
62 views

তৌহিদুল ইসলাম তালুকদার লায়নর,স্টাফ-রিপোর্টার: “বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনেই সমৃদ্ধি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জয়পুরহাটের কালাইয়ে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা উদ্বোধন করা হয়েছে।

সোমবার সকালে কালাই উপজেলা প্রশাসনের আয়োজনে, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় কালাই সরকারি মহিলা কলেজ মাঠে সপ্তাহ ব্যাপী এই জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা উদ্বোধন করা হয়।

কালাই উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হায়াত প্রধান অতিথি হিসাবে তিনি এই বিজ্ঞান মেলায় বেলুত উরিয়ে শুভ উদ্বোধন করেছেন। পরে সেখানে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি কালাই সরকারি মহিলা কলেজ মাঠের এক প্রান্ত থেকে প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষে অতিথিবৃন্দরা স্টলগুলো পরিদর্শন করেন এবং ক্ষুদে শিক্ষার্থীদের আবিষ্কারের কথা শোনেন ও প্রশংসা করেন। এ বছর ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলায় উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজ ২০টি ষ্টল অংশগ্রহণ করছেন।

এসময় প্রধান অতিথি কালাই উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হায়াত বলেন, বর্তমান বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য শিক্ষার্থীদের বিজ্ঞানমনষ্ক হয়ে উঠতে হবে। দেশকে বিশ্বের সামনে উপস্থাপনার জন্য শিশু-কিশোরদের বিজ্ঞান ও প্রযুক্তির দিকে নিজের মেধাকে বিকশিত করতে হবে।

এসময় কালাই উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ অরুণ চন্দ্র রায়, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো.হাসান আলী, কালাই সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মো. নাজিম উদ্দীন, কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. জুয়েল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী মো. মনোয়ারুল হাসান, উপজেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম, উপজেলার খাদ্য ভারপ্রাপ্ত কর্মকর্তা এল এস ডি মো. শফিউর রহমান, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা সাইফুল ইসলামসহ উপজেলার সকল কর্মকর্তা ও কর্মচারী এবং স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন