Home » সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হতে শেরপুরের ১৬ জনের মনোনয়নপত্র সংগ্রহ

সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হতে শেরপুরের ১৬ জনের মনোনয়নপত্র সংগ্রহ

by desherpotrika
188 views
স্টাফ রিপোর্টার: দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য (এমপি) হতে শেরপুর জেলার ১৬ জন নারী আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। শেরপুর থেকে এবারই সর্বোচ্চ সংখ্যক মনোনয়নপ্রত্যাশী সংরক্ষিত নারী আসনে লড়ছেন।
গতকাল বৃহস্পতিবার মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে তাঁরা দলের সংসদীয় মনোনয়ন বোরডের কাছে তাঁদের মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

জেলা আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, মনোনয়নপত্র সংগ্রহকারী ১৬ জনের মধ্যে আ. লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নবীন-প্রবীণ নেত্রী ও সংগঠক রয়েছেন।

এঁদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন, শেরপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামছুন্নাহার কামাল, সাধারণ সম্পাদক নাসরিন রহমান, দশম জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি ও জেলা যুব মহিলা লীগের সভাপতি ফাতেমাতুজ্জহুরা শ্যামলী, শেরপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা যুব মহিলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক ফারহানা পারভীন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা মহিলা শ্রমিক লীগের আহবায়ক সাবিহা জামান, সদর উপজেলার দুরগানারায়ণপুর এলাকার বাসিন্দা প্রয়াত পুলিশ কর্মকর্তা সেরনিয়াবাত আব্দুল ওয়াদুদের মেয়ে ও আনন্দ মোহন বিশ্বদ্যিালয় কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সদস্য সুরভী সেরনিয়াবাত, ভাতশালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুন নাহার, নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আছমত আরা আছমা, ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ঝিনাইগাতী উপজেলা শাখার সভাপতি রবেতা ম্রং, পৌর যুব মহিলা লীগের সভাপতি সিতারা পারভীন, নকলা উপজেলার পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান উম্মে কুলছুম প্রমুখ।

এদিকে জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে শেরপুর জেলার কে সংসদ সদস্য হবেন-এ নিয়ে জনমনে জল্পনা-কল্পনা ও আলোচনা চলছে। এ পর্যন্ত শুধু দশম জাতীয় সংসদেই সংরক্ষিত নারী আসনে শেরপুর থেকে এমপি মনোনীত হয়েছেন সাবেক এমপি ফাতেমাতুজ্জহুরা শ্যামলী। মনোনয়নপত্র সংগ্রহ করে জমাদানকারীরা সবাই দলের মনোনয়ন পাবেন বলে আশা প্রকাশ করেছেন।

এ বিষয়ে সংরক্ষিত নারী আসনে মনোনয়ন প্রত্যাশী আনন্দ মোহন বিশ্বদ্যিালয় কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সদস্য সুরভী সেরনিয়াবাত বলেন, ছাত্রজীবন থেকেই আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত রয়েছেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে (সুরভী শেরনিয়াবাত) নারী এমপি হিসেবে মনোনয়ন দিলে তিনি (সুরভী) পরিচ্ছন্ন ইমেজ নিয়ে জনগণের সেবক হিসেবে কাজ করে দুর্নীতি, মাদক ও জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়তে সরবোচ্চ চেষ্টা করবেন।

শেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জাতীয় সংসদের সাবেক হুইপ মো. আতিউর রহমান প্রথম আলোকে বলেন, সংরক্ষিত নারী আসনের এমপি পদে অনেকেই মনোনয়ন চেয়েছেন। তবে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত  দেবেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন