Home » নাসিরনগরে তা‘লীমুল কোরআন ইসলামিয়া মহিলা মাদ্রাসায় অভিভাবক সম্মেলন ও পুরস্কার বিতরণ

নাসিরনগরে তা‘লীমুল কোরআন ইসলামিয়া মহিলা মাদ্রাসায় অভিভাবক সম্মেলন ও পুরস্কার বিতরণ

by desherpotrika
20 views

আকতার হোসেন ভুইয়া,নাসিরনগর প্রতিনিধি \ ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার জেঠাগ্রাম তা‘লীমুল কোরআন ইসলামিয়া মহিলা মাদ্রাসার বার্ষিক প্রতিযোগিতা ও অভিভাবক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার সকালে (২৯ জানুয়ারি) প্রবাসী হাফেজ ক্বারী তানভীর হোসাইন সিজুকের প্রতিষ্ঠিত জেঠাগ্রাম পৃর্বপাড়া তা‘লীমুল কোরআন ইসলামিয়া মহিলা মাদ্রাসার উদ্যোগে মাদ্রাসা মিলনায়তনে বার্ষিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশের আয়োজন করা হয়।

মাদ্রাসার দাতা সদস্য হাজী শেখ মোহাম্মদ তজু মিয়ার সভাপতিত্বে শিক্ষক হাফেজ মোহাম্মদ শাহজাহানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেঠাগ্রাম হাফেজিয়া নুরানীয়া মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল হাফেজ হুসাইন আহমেদ খান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,হাফেজ মাওলানা জসিম রাজা চৌধুরী,মাওলানা মহিউদ্দিন খান,হাজ্বী আবেদুর রহমান সর্দার,হাজ্বী হাবিবুর রহমান মাষ্টার,মো: দারু মিয়া চৌধুরী,শেখ মো: আহাদ মিয়া,শেখ মো: আজদু মিয়া,মৌলভী ফাইজুল ইসলাম প্রমূখ।

এসময় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গসহ প্রতিষ্ঠানের শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।আলোচনা সভা শেষে কোরআন তিলাওয়াত,হিফজুল হাদিস,আরবি,বাংলা ও ইংরেজি বক্তৃতা,বির্তক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বক্তারা বলেন,ছাত্রছাত্রিদের লেখাপড়ার মানোন্নয়নের ব্যাপারে শিক্ষক/শিক্ষিকাদের ওপর নির্ভরশীল হলেই চলবে না অভিভাবকগণকেও শিক্ষার্থীর লেখাপড়ার ওপর অধিক যতœশীল হতে হবে এবং সার্বক্ষণিক খোঁজ খবর রাখতে হবে শিক্ষার্থীর সার্বিক বিষয়ে।

মাদ্রাসা কর্তৃপক্ষ জানান,অত্র মাদ্রাসায় আওয়াল জামাত থেকে নাহুভেমীর পর্যন্ত ভর্তি চলছে। এখানে বয়স্ক মহিলা,স্কুল ও কলেজের ছাত্রীদের জন্য বিশুদ্ধ কুরআন শরীফ শিক্ষার সু-ব্যবস্থা রয়েছে। এছাড়াও প্রতি বছর পহেলা রমজান থেকে ২৫ রমজান পর্যন্ত বয়স্ক মহিলা,স্কুল ও কলেজের ছাত্রীদের জন্য বিনামূল্যে কুরআন ও নামাজ শিক্ষার রয়েছে ।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন