Home » রাণী মা মারীয়ার তীর্থ উৎসব উপলক্ষে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত

রাণী মা মারীয়ার তীর্থ উৎসব উপলক্ষে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত

by desherpotrika
207 views

স্টাফ রিপোর্টার: শেরপুর জেলার নালিতাবাড়ী থানাধীন বারোমারী সাধু লিওর খ্রিস্টান ধর্মপল্লীতে দুই দিনব্যাপী ‘ফাতেমা রাণী মা মারীয়ার তীর্থোৎসব-২০২৩’ উদযাপন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষা ও নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতকরণ সংক্রান্ত ব্রিফিং প্যারডে অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৫ অক্টোবর) বেলা ১২ টায় বারোমারী মিশন চত্বরে পুলিশ সুপার মোনালিসা বেগম, পিপিএম মহোদয়ের সভাপতিত্বে তীর্থোৎসবে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতকরণে ডিউটিতে নিয়োজিত হওয়ার পূর্বে দায়িত্বপ্রাপ্ত অফিসার ও ফোর্সদের অংশগ্রহণে এই ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়।

পুলিশ সুপার তাঁর বক্তব্যে এই তীর্থ যাত্রার অনুষ্ঠানটি একটি ব্যতিক্রমধর্মী অনন্য অনুষ্ঠান হিসেবে আখ্যা দিয়ে অনুষ্ঠানের শতভাগ নিরাপত্তা নিশ্চিত করা আমাদের পেশাগত দায়িত্ব হিসেবে উল্লেখ করেন। তিনি প্রত্যেকেই যেখানে দায়িত্ব পালন করবেন সেখানে সতর্কতা ও শতভাগ পেশাদারিত্ব বজায় রেখে দায়িত্ব পালন করার নির্দেশ প্রদান করেন। তিনি আরো বলেন, ধর্মীয় অনুষ্ঠানগুলোর লক্ষ্যই হলো, যাঁরা ধর্মীয় কার্যাবলি পালন করতে আসছেন, তাঁদের সহযোগিতা করা এবং ভালো ব্যবহার করা।

শেরপুর জেলা শহর থেকে প্রায় ৩২ কিলোমিটার উত্তরে নালিতাবাড়ী উপজেলা ও ভারতের মেঘালয় রাজ্যের সীমান্ত ঘেষা নৈসর্গিক পাহাড়ি পরিবেশের উপত্যকায় বারোমারী মিশন চত্বরে হলো ফাতেমা রাণীর তীর্থস্থল।

বারোমারী খ্রিস্টান ধর্মপল্লী ১৯৯৭ সালে পর্তুগালের ফাতেমা নগরের আদলে ও অনুকরণে এ তীর্থস্থল স্থাপন করা হয়। স্থাপনের পর থেকেই প্রতিবছর এখানে তীর্থোৎসব পালিত হয়ে আসছে। এই তীর্থোৎসবকে কেন্দ্র করে দেশ-বিদেশের হাজারো ভক্তের আগমনে প্রতি বছর অক্টোবর মাসের শেষ সপ্তাহের বৃহস্পতিবার ও শুক্রবার অন্য রকম রূপ নেয় পাহাড়ি এই জনপদ।

ব্রিফিং প্যারেডে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ খোরশেদ আলম, সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) মোঃ দিদারুল ইসলাম, নালিতাবাড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ এমদাদুল হক সহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও জেলা পুলিশ, রেঞ্জের বিভিন্ন ইউনিট হতে আগত বিভিন্ন পর্যায়ে পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন