Home » নকলায় ভারতীয় ৮৯ বস্তা চিনিসহ দুই চোরাকারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪

নকলায় ভারতীয় ৮৯ বস্তা চিনিসহ দুই চোরাকারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪

by desherpotrika
185 views

স্টাফ রিপোর্টার: শেরপুরের নকলায় ভারতীয় ৮৯ বস্তা চিনিসহ দুই চোরাকারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪ ময়মনসিংহ। বৃহস্পতিবার (৩১ আগস্ট) রাত ১২টার দিকে উপজেলার গৌড়দ্বার ইউনিয়নের তেঘড়ি হাজিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে র‌্যাব গ্রেফতার করে তাদের। গ্রেফতারকৃতরা হলেন, ময়মনসিংহের ধুবাউড়া উপজেলার জড়িফাপাড়া এলাকার শাহাবদ্দিনের পুত্র আনিছুজ্জামান (৪০) ও শেরপুরের নালিতাবাড়ী উপজেলার গড়কান্দা এলাকার সুরুজ আলীর পুত্র সিরাজুল ইসলাম (৩৯)।

নকলা থানাসূত্র জানায়, বৃহস্পতিবার রাতে আনিছুজ্জামান পিকআপ যোগে নেত্রকোনা থেকে চোরাই পথে আনা ৮৯ বস্তা ভারতীয় চিনি (যার ওজন ৪ হাজার ২শ ৩৫ কেজি) শেরপুরে বিক্রির উদ্দ্যেশে নিয়ে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব -১৪ ময়মনসিংহের একটি আভিধানিক দল উপজেলার গৌড়দ্বার ইউনিয়নের তেঘড়ি হাজিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে ভারতীয় চিনি বোঝাই পিকআপ আটক করে র‌্যাব। এসময় পিকআপের চালক সিরাজুলসহ চিনি ব্যবসায়ী আনিছুজ্জামানকে গ্রেফতার করে নকলা থানা পুলিশের নিকট সোপর্দ করেন।

চিনি ভর্তি জব্দকৃত পিকআপ

নকলা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ইস্কান্দার হাবিব বলেন, চোরাই পথে আনা প্রায় ৫ লাখ ৫০হাজার ৬১৫ টাকার ৮৯ বস্তা ভারতীয় চিনিসহ দুইজনকে গ্রেফতার করে র‌্যাব। পিকাআপের চালকসহ দুই চোরাকারবারীকে থানায় সোপর্দ করেন। এ বিষয়ে র‌্যাব বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন।

র‌্যাব-১৪ ময়মনসিংহের অপারেশনস কর্মকর্তা সহকারি পুলিশ সুপার মোঃ আব্দুল হাই চৌধুরী বলেন, গ্রেফতারকৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধান করে জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে চোরাই পথে বিদেশী পণ্য শুল্ক ফাঁকি দিয়ে বাংলাদেশে এনে নিজ হেফাজতে রেখে বিক্রয় করে আসছিলো। শুল্ক ফাঁকি দিয়ে বিদেশী পণ্য আমদানি এর বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন