Home » আ. লীগকে ‘বিপুল ভোটে’ জয় করতে চাওয়া সেই ওসি প্রত্যাহার

আ. লীগকে ‘বিপুল ভোটে’ জয় করতে চাওয়া সেই ওসি প্রত্যাহার

by desherpotrika
143 views

জামালপুর প্রতিনিধি: আওয়ামী লীগকে আবারও সরকারে দেখতে চাওয়ায় জামালপুরের দেওয়ানগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শ্যামল চন্দ্র ধরকে জামালপুর পুলিশ লাইন্সে প্রত্যাহার করা হয়েছে।

আজ শুক্রবার রাত পোনে ৯টার দিকে দেওয়ানগঞ্জ মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. হাবিব সাত্তি বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১৫ আগষ্ট দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে দেওয়ানগঞ্জ পৌরসভা আয়োজিত ‘দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ’ করা হয়।

দেওয়ানগঞ্জ পৌরসভা মাঠে অনুষ্ঠিত ওই সভায় প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ। এতে সভাপতিত্ব করেন দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শেখ মোহাম্মদ নুরুন্নবী অপু।

ওই সভায় ওসি শ্যামল চন্দ্র ধর তাঁর বক্তব্যে আওয়ামী লীগকে ‘পুলিশের দল’ হিসেবে ঘোষণা করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় আওয়ামী লীগকে ‘বিপুল ভোটে’ জয় করা প্রত্যাশা ব্যক্ত করেন। এছাড়া দেওয়ানগঞ্জ পৌর মেয়রকে ‘সুযোগ্য’ এবং স্থানীয় সংসদ সদস্যকে ‘নয়নের মণি’ বিশেষণে অভিহিতও করেছেন ওসি।

একই সময় ওসি শ্যামল চন্দ্র ধর বলেন, ১৫-ই আগষ্ট শ্রদ্ধাভরে স্মরণ করি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সপরিবারে হত্যার ঘৃণিত এইদিনে ঘৃণিত খুনিদের শাস্তি হোক। সব খুনিরাই কিন্তু শাস্তি পায় নাই। সবাইকে ফাঁসি দিয়ে ঝুলাইতে পারি নাই, শুধু কুচক্রী মহলের জন্য। আমরা চেয়েছিলাম। জাতির জনকের জন্য পেয়েছি আমরা লাল সবুজের পতাকা। যাঁর জন্য পেয়েছি আমরা এই স্বাধীন বাংলাদেশ। বাংলাদেশ মানেই শেখ মুজিবুর রহমান। বাংলাদেশ মানেই জাতির জনকের দেশ। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।’

এছাড়া আগের দিন ১৪ আগষ্ট মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু ঘিরে দেশব্যাপী সাঈদীর অনুসারীদের কর্মকাণ্ড প্রসঙ্গের ইঙ্গিত করে ওসি শ্যামল চন্দ্র ধর বলেন, ‘গতকাল আমরা এক কুচক্রী মহলের অনেক উস্কানি দেখেছি। সুতরাং এগুলো থেকে আপনারা সাবধান থাকবেন এবং সামনে আমাদের নির্বাচন আসছে, আপনারা সবাই সতর্ক দৃষ্টি রেখে আমাদের দলের কাজ করে, আগামী সরকার যাতে আমরা পুনরায় আওয়ামী লীগ সরকারকে বিপুল ভোটে জয় করতে পারি। সেই প্রত্যাশা রেখে আপনাদের সবাইকে আমার দেওয়ানগঞ্জ মডেল থানার পক্ষ থেকে ছালাম দিয়ে শেষ করলাম আজকের এই বক্তব্য। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। জয় হোক আপনাদের সকলের।’
এক পর্যায়ে অভিযুক্ত ওসি শ্যামল চন্দ্র ধরকে আজ শুক্রবার বিকেলে জামালপুর পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।

মোবাইল ফোনে পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন – জামালপুরের দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) শ্যামল চন্দ্র ধরকে বদলী করা হয়েছে।তাকে জামালপুর পুলিশ পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।এরপর তাকে অন্যাত্র বদলী করা হবে ।

থানা সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৮ জুলাই দেওয়ানগঞ্জ মডেল থানার ওসি হিসেবে যোগদান করেন শ্যামল চন্দ্র ধর। এর আগে ২০২০ সালের অক্টোবর মাস থেকে দেওয়ানগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। নেত্রকোণার কেন্দুয়া থানার সোহাগপুর গ্রামের বাসিন্দা শ্যামল চন্দ্র ধর ২০০১ সালে পুলিশ বাহিনীতে এসআই পদে যোগদান করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন