Home » জবিতে দ্বিতীয় মেধাতালিকার ভর্তি শেষে আসন ফাঁকা ১২৬টি

জবিতে দ্বিতীয় মেধাতালিকার ভর্তি শেষে আসন ফাঁকা ১২৬টি

by desherpotrika
707 views

মোঃ আব্দুল কাদের মিঠু, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির দ্বিতীয় মেধাতালিকার ভর্তি সম্পন্ন হয়েছে। দ্বিতীয় মেধাতালিকার ভর্তি শেষে বিশ্ববিদ্যালয়টিতে ১২৬টি আসন ফাঁকা রয়েছে।

বুধবার (৯ আগস্ট) বিষয়টি জানান সমন্বিত ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির সদস্য ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য্য।

তিনি বলেন, দ্বিতীয় মেধাতালিকা থেকে ভর্তি শেষ হয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে দুইটি মেধাতালিকা থেকে মোট ২ হাজার ৬৩৯ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। তবে কোন ইউনিটে (বিজ্ঞান, ব্যবসা, মানবিক) কতজন ভর্তি হয়েছেন সে ব্যাপারে কিছু জানাননি তিনি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ২০২২-২৩ শিক্ষাবর্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মোট আসন রয়েছে ২ হাজার ৭৬৫টি। দ্বিতীয় মেধাতালিকা থেকে ভর্তি হয়েছেন ৭৭৭ জন শিক্ষার্থী। প্রথম মেধাতালিকা থেকে ভর্তি হয়েছিল ১ হাজার ৮৬২ জন। সে হিসেবে বিশ্ববিদ্যালয়টিতে এখনো ১২৬ টি আসন ফাঁকা রয়েছে।

প্রসঙ্গত,গুচ্ছভুক্ত দেশের ২২টি বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি কার্যক্রম তিন ধাপেই শেষ করার পরিকল্পনা রয়েছে ভর্তি পরীক্ষা কমিটির। এবার আগস্টের মাঝমাঝি থেকে প্রথম বর্ষের ক্লাস শুরু করার পরিকল্পনা রয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন