Home » নকলায় মাছের সাথে এ কেমন শত্রুতা!

নকলায় মাছের সাথে এ কেমন শত্রুতা!

by desherpotrika
156 views

স্টাফ রিপোর্টার: শেরপুরের নকলায় খন্দকার আব্দুস সবুর রনির পুকুরে রাতের আধারে কে বা কারা বিষ প্রয়োগ করে প্রায় ৩ লাখ টাকার মাছ মেরে ফেলার অভিযোগ উঠেছে। সোমবার রাতে উপজেলার বানেশ্বর্দী ইউনিয়নের বানেশ্বর্দী খন্দকারপাড়া নবদিগন্ত একাডেমির সামনে এ ঘটনা ঘটে। এ বিষষে রনি নকলা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে জানাগেছে।

রনি জানান, আমার পুকুরে প্রায় ৩ লাখ টাকার শিং মাছের পোনা ছিল। আমি মাছ চাষ করেই জীবিকা নির্বাহ করে থাকি। সোমবার রাত অনুমান সারে ১১ টার দিকে পুকুরের মাছ ঠিকঠাক আছে দেখিয়া খাওয়া দাওয়া করে শুয়ে ঘুমিয়ে পড়ি। মঙ্গলবার ভোর সকাল সারে ৫টার দিকে পুকুর পাড়ে গিয়ে দেখি সব মাছ মরে পানির উপর ভেসে রয়েছে। রাতের আধারে কেউ শত্রুতা করে আমার পুকুরের পানিতে রাসায়নিক পদার্থ দিয়ে সব মাছ মেরে ফেলেছে। পরে আমি আশপাশের লোকজনকে ডেকে এনে তাদেরকে বিষয়টি জানাই এবং থানায় একটি অভিযোগ দায়ের করি।

বানেশ্বর্দী খন্দকারপাড়া গ্রামের শাহাজাদাসহ অনেকের সাথে কথা বললে তারা জানান, সকালে পুকুরে গিয়ে দেখি সব মাছ মরে ভেসে রয়েছে। রাতের কোনো এক সময় হয়তোবা দুর্বৃত্তরা পুকুরে বিষ দিয়েছে। শত্রুতাবশত এভাবে যদি কৃষি উদ্যোগকে বাধাগ্রস্থ করে সর্বশান্ত করে দেয়া হয় তাহলে তরুণরা কৃষি বিষয়ে আগ্রহ হারিয়ে ফেলবে বলে তারা উল্লেখ করেন।

নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রিয়াদ মাহমুদ বলেন, পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের ঘটনার একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত চলছে, পরে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন