Home » কেন্দুয়ায় তিন দিনব্যাপী কৃষি মেলা উদ্বোধন

কেন্দুয়ায় তিন দিনব্যাপী কৃষি মেলা উদ্বোধন

by desherpotrika
115 views

মো: হুমায়ুন কবির কেন্দুয়া (নেত্রকোনা): “গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি” এই প্রতিপাদ্য সামনে রেখে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় নেত্রকোনার কেন্দুয়ায় তিন দিনব্যাপী কৃষি মেলা উদ্বোধন করেন কেন্দুয়া আটপাড়া আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল।

শনিবার (৯ জুলাই) কেন্দুয়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে কেন্দুয়া জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো.রাজীব হোসেনের সভাপতিত্বে কৃষি মেলা উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দুয়া আটপাড়া আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল।

কেন্দুয়া উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তারিক আজিজের সঞ্চালনয় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঁইয়া,সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. আসাদুল হক ভূঁইয়া,উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শারমিন সুলতানা প্রমূখ।

স্বাগত বক্তব্যে কৃষিবিদ শারমীন সুলতানা বলেন,কৃষিমেলায় অংশ গ্রহণকারী ১৬টি নার্সারিতে দেশিয় ফলজ ও বনজ বৃক্ষের চারা রয়েছে।

তিনি আরো বলেন,গাছ আমাদের অক্সিজেন দেয়,সেই অক্সিজেনই দ্বারা আমরা আমাদের শ্বাসকার্য পরিচালনা করে থাকি সুতারং আমাদের সকলের উচিত যে কয়টা গাছ আমরা নিধন করব,তার চেয়ে অধিক গাছ লাগাব, এই প্রত্যাশা করেন তিনি।

প্রধান অতিথি স্থানীয় এমপি অসীম কুমার উকিল বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় একমাত্র মাধ্যম হল গাছ লাগানো। এই ভারসাম্যের জন্যই আমরা আমাদের জলবায়ু পরিবর্তন যথাযথ নিয়মে হয়ে থাকে। করোনাকালীন সময়সহ সকল প্রতিকুলের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি বছরই এই কৃষিমেলা উদ্বোধন করে থাকে। উপস্থিত সকলকে কৃষিমেলা থেকে একটি করে গাছ কিনে নিয়ে লাগানোর জন্য আহবান জানান তিনি।

এসময় কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম, মো.শহিদুল হক ফকির বাচ্চু, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজ উর রহমান বিপুল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুল্লা আল ফারুক ছানা, কেন্দুয়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি আসাদুল করিম মামুন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ, শিক্ষার্থীবৃন্দ,কেন্দুয়া উপজেলা কৃষি অফিসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দসহ সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন