Home » কেন্দুয়ায় মোবাইল কোর্টে অবৈধ জাল জব্দ

কেন্দুয়ায় মোবাইল কোর্টে অবৈধ জাল জব্দ

by desherpotrika
103 views

হুমায়ুন কবির কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনার কেন্দুয়ায় অবৈধ মাছ নিধনের লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালনা ও জনসচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা চিরাং ইউনিয়নের কালিয়ান বিল,ছিলিমপুর, চিরাং-এ কেন্দুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.রাজীব হোসেনের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

মোবাইল কোর্টে চায়না দুয়ারি ২৬টি, কারেন্ট জাল ১১ টি জব্দ করা হয় এবং তা জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়।

পরে হাওর,বিল,নদী,খালে মাছের উৎপাদন বৃদ্ধি ও সংরক্ষণের লক্ষে বিলপাড়ে স্থানীয় সুফলভোগীদের সাথে হাওর অধ্যুষিত অঞ্চলে মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়নে এক জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় কেন্দুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.রাজীব হোসেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আজহারুল আলমসহ আনসার সদস্যবৃন্দ ও এলাকার সচেতন জনগণ উপস্থিত ছিলেন।

কেন্দুয়া উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মোহাম্মদ আজহারুল আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, হাওড় এলাকার মাছ সংরক্ষণের জন্যই আমাদের এই মোবাইল কোর্ট। এ অভিযানের পাশাপাশি জনসচেতনতা মূলক সভা করছি, যাতে এলাকার জনগণও সচেতন হয়। আজকের এই অভিযানে আনুমানিক ২ লক্ষ টাকার জব্দকৃত জাল সবার সম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এ রকম মোবাইল কোর্টসহ জনসচেতনতা মূলক সভা কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন