Home » নকলায় মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ মিছিল

নকলায় মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ মিছিল

by desherpotrika
496 views

স্টাফ রিপোর্টার: শেরপুরের নকলা পৌরশহরের সাবেক কাউন্সিলর ফিরোজ মিয়া ও তার পরিবারের বিরুদ্ধে বর্তমান কাউন্সিলর নূরে আলম খোকনের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ মিছিল করেছেেন ফিরোজ মিয়ার পরিবার ও এলাকাবাসীর একাংশ।

বুধবার (৫ জুলাই) বিকেলে নকলা পৌরসভার লাভা গ্রাম থেকে শতাধীক নারী পুরুষ একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ করে।

কাউন্সিলর নূরে আলম খোকন বলেন, গত ১৬ জুন শুক্রবার জুমআর নামাজ শেষে লাভা পশ্চিমপাড়ার ঈদগাহ মাঠ কমিটির লোকজনদের সহিত মাঠ সংস্কার নিয়ে আলোচনা করার সময় পূর্ব শত্রুতার জেরে ফিরোজ মিয়ার হুকুমে তার দুই সন্তান মেহেদী হাসান শুভ, সানি হাসান সোহান ও ওমর ফারুক ইসলাম আমাকে মারধর, শ্বাসরুদ্ধকে হত্যার চেষ্ঠাসহ প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি স্বাধন করে। আমি এ ব্যাপারে শেরপুর বিজ্ঞ সিআর আমলী আদালতে ৪জনকে আসামাী করে একটি লিখিত অভিযোগ দায়ের করলে আদালত আমলে নিয়ে নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)কে অভিযোগটি এফআইআর হিসেবে গণ্য করে তিন দিনের মধ্যে অবহিত করন প্রতিবেদনের নির্দেশ দেন। সিআর মামলা নং- ১৯৪/২০২৩।

সাবেক কাউন্সিলর ফিরোজ মিয়া ও পরিবারের লোকজন পাল্টা অভিযোগ করে বলেন, খোকনের সাথে আমার কোন শত্রুতা নেই। নির্বাচনের সময় থেকে খোকন আমার ও আমার পরিবারের সাথে শত্রুতা করে আসতেছে। সেই শত্রুতার জেরে আমাদের নামে আদালতে মিথ্যা মামলা দায়ের করেন। আমি একজন সহজ সরল ও নিরীহ মানুষ। আমাদের সাথে খোকনের মারপিটতো দূরের কথা কোন কথাকাটাকাটিও হয়নি। মামলাটি শুধু আমাদের হয়রানী ও সামাজিকভাবে হেয় করার জন্য করেছে।

ওমর ফারুক ইসলাম বলেন, আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে কাউন্সিলর খোকন। সেজন্য আজ আমরা ও এলাকাবাসী মিলে একটি প্রতিবাদ বিক্ষোভ মিছিল করে উপজেলা পরিষদের চেয়ারম্যানের কাছে এর প্রতিকার চেয়েছি। তিনি বিষয়টি সমাধানের আশ্বস্থ্য করেছেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন বলেন, সাবেক পৌর কাউন্সিলর ফিরোজ মিয়ার পরিবার ও এলাকাবাসীরা মিলে আজ বুধবার বিকেলে পরিষদে আসেন। আমরা বিষয়টি নিয়ে উভয় পক্ষের সাথে কথা বলে সমাধানের চেষ্ঠা করব।

নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রিয়াদ মাহমুদ বলেন, কাউন্সিলর খোকন আদালতে অভিযোগ দাখিল করলে আদালত আমলে নিয়ে আমাকে অভিযোগটি এফআইআর এর নির্দেশ দেন। পরবর্তী আইনানুগ ব্যবস্থা অব্যাহত আছে।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন