Home » শেরপুরে বসন্ত উৎসব উদ্যাপিত

শেরপুরে বসন্ত উৎসব উদ্যাপিত

by desherpotrika
Published: Last Updated on 153 views

বিশেষ প্রতিনিধি: শেরপুরে উৎসাহ-উদ্দপিনার সঙ্গে বসন্ত উৎসব-১৪২৯ উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে রোববার রাতে শহরের চকবাজার এলাকার কেন্দ্রিয় শহীদ মিনার প্রাঙ্গণে জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ, শেরপুর জেলা শাখা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

রোববার সন্ধ্যায় শহীদ মিনারের বেদীতে মঙ্গল প্রদীপ জ্বালিয়ে বসন্ত উৎসবের সূচনা করা হয়। এরপর বসন্তের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোট জেলা শাখার সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী রাজিয়া সামাদ ডালিয়া, শেরপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক শিবশঙ্কর কারুয়া, মডেল গার্লস কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তপন সারোয়ার, আয়োজক সংগঠনের সভাপতি সঞ্চিতা হোড় দীপু, সাধারণ সম্পাদক করুণা দাস কারুয়া প্রমুখ।

পরে ‘ওরে গৃহবাসী খোল্, দ্বার খোল্, লাগল-যে দোল, স্থলে জলে বনতলে লাগল-যে দোল’ রবীন্দ্র সঙ্গীতের সঙ্গে দলীয় নৃত্যের মাধ্যমে শুরু হয় সাংস্কৃতিক পরিবেশনা। গান আর নৃত্যের ফাঁকে ফাঁকে চলে আবৃত্তি।প্রায় দেড় ঘণ্টাব্যাপী চলা পুরো অনুষ্ঠানটি উপস্থিত দর্শক-শ্রোতাদের বিমোহিত করে তোলে।
অনুষ্ঠানে হৃদয় দাম, বৃত্ত দাম, ব্রাউন রাকসাম, অনুপম বসাক, রূপকথা কারুয়া, প্রীয়ম ভদ্র, সম্প্রীতি বসু, পৌলমী চাকী, প্রিয়ন্তী হোড়, শ্রেয়া, কলি, মেঘলা, শুভঙ্কর সাহা, শর্বানী চক্রবর্ত্তীসহ এক ঝাঁক নবীন শিল্পী সঙ্গীত, নৃত্য ও আবৃত্তি পরিবেশন করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন