Home » কেন্দুয়ায় অগ্নিকাণ্ডে ৫ গরু অগ্নিদগ্ধ: দ্রুত চিকিৎসা ব্যবস্থা করলেন প্রাণিসম্পদ

কেন্দুয়ায় অগ্নিকাণ্ডে ৫ গরু অগ্নিদগ্ধ: দ্রুত চিকিৎসা ব্যবস্থা করলেন প্রাণিসম্পদ

by desherpotrika
Published: Last Updated on 220 views

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনার কেন্দুয়া উপজেলার পাইকুড়া ইউনিয়নের পেমই গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

এ অগ্নিকান্ডে ৫টি গরু অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। তাছাড়া আগুনে ঘর পুড়ে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে।

বুধবার রাতে পাইকুড়া ইউনিয়নের পেমই গ্রামের বেপারি বাড়ির মৃত আঃ রাশিদের ছেলে অটোরিকশা চালক মো. আরজু মিয়ার গোয়াল ঘর আগুনে পুড়ে ভস্মীভূত হয়েছে। এতে ৫ টি গরু অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।

পেমই গ্রামের রোকন উদ্দিন জানায়, আগুনের কোন সুত্রপাত পাওয়া যায় নি। এতে গ্রামবাসী আতঙ্কিত। আরজু মিয়া অটোরিকশা চালক। তার একমাত্র সম্বল গরুগুলো অগ্নিদগ্ধ হওয়ায় ও ঘরটি পুড়ে যাওয়ায় ব্যাপক ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত আরজু মিয়া জানান, গভীর রাতে আগুনের বিকট শব্দ শুনে দেখতে পাই ঘর পুড়ে ভস্মীভূত হয়ে গেছে। আর ৫ টি গরু আগুনে পুড়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। কিভাবে আগুন লেগেছে তা জানি না। আমি খুব কষ্ট করে গরুগুলো পালন করছি। আমিকি করে এ ক্ষতি পোষাব তা ভেবে পাচ্ছি না।

এদিকে অগ্নিকাণ্ডের ঘটনার খবর পাওয়ার পর সকালে ঘটনার স্থলে চিকিৎসক পাঠিয়ে ক্ষতিগ্রস্ত গরু গুলিকে দ্রুত চিকিৎসা দিয়েছেন বলে জানান,উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার ভাস্কর চন্দ্র তালুকদার।
তিনি আরো বলেন, অগ্নিদগ্ধ গরু গুলোর সুচিকিৎসা ও সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করা হয়েছে। এছাড়াও সকল খামারী ভাইদের সতর্ক হওয়ার জন্যে আহ্বান করা হচ্ছে।

পাইকুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসলাম উদ্দিন বৃহস্পতিবার ঘটনাস্হল পরিদর্শন করেছেন। তিনি জানান, ক্ষতিগ্রস্থ আরজু মিয়া খুবই দরিদ্র। রিকশা চালিয়ে জীবীকা নির্বাহ করে। আগুনে তার ব্যাপক ক্ষতি হয়েছে। তাকে আর্থিক সাহায্য সহযোগিতা করার জন্য ইউএনও মহোদয়কে জানিয়েছি।

উপজেলা নির্ব্হী অফিসার কাবেরী জালাল বলেন, ইউপি চেয়ারম্যান ইসলাম উদ্দিনের মাধ্যমে অগ্নিকাণ্ডের ঘটনা জানতে পেরেছি। আর্থিক সহযোগিতা প্রদানের জন্য ক্ষতিগ্রস্ত পরিবারকে আবেদন করতে বলেছি।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন