Home » শেরপুরে ডায়াবেটিস সচেতনতা দিবস উপলক্ষে ক্রীড়া ও পুরষ্কার বিতরন অনুষ্ঠান

শেরপুরে ডায়াবেটিস সচেতনতা দিবস উপলক্ষে ক্রীড়া ও পুরষ্কার বিতরন অনুষ্ঠান

by desherpotrika
Published: Last Updated on 314 views

শেরপুর প্রতিনিধি: ‘ডায়াবেটিস নিয়ন্ত্রণ সর্বক্ষন সুস্থ দেহ, সুস্থ মন’ এই প্রতিপাদ্যে শেরপুরে ৬৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ডায়াবেটিস সচেতনতা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শিশু ডায়াবেটিস (টাইপ-১) রোগীদের ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার ২৮ ফেব্রুয়ারি সকাল ১০ টায় শেরপুর সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে টাইপ-১ ডায়াবেটিস রোগীদের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগীতার উদ্বোধন করেন, শেরপুর সরকারী বিশ্ববিদ্যালয় (কলেজের) অধ্যক্ষ আব্দুর রশিদ।

এসম ২৬ জন টাইপ-১ ডায়াবেটিস রোগী (পুরুষ ও মহিলার) অংশগ্রহনে আলাদা আলাদা ২টি গ্রুপে ভাগ করে ১শ মিটার দৌড়, বিস্কুট খেলা, সুঁই সুতা লাগানো ও মোরগ লড়াই অনুষ্ঠিত হয়।

পরে শেরপুর শেরপুর ডায়াবেটিক সমিতির হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সমিতির সভাপতি রাজিয়া সামাদ ডালিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট ইমাম হোসেন ঠান্ডুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য। সভায় বিশেষ অতিথি হিসেবে শেরপুর সদর উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন, ডা. আসাদ, শেরপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মলয় মোহন বল প্রমূখ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় শেরপুর ডায়াবেটিক সমিতির সভাপতি রাজিয়া সামাদ ডালিয়া বলেন, ডায়াবেটিস রোগীদের মনোবল চাঙ্গা রাখতে আমরা তাদের নিয়ে খেলাধুলার আয়োজন করেছি। তারা যেন হতাশ না হয়, ভেঙে না পরে। তাই তাদের নিয়মিত কাউন্সিলিং করা হচ্ছে। এছাড়াও তাদের হাঁসি খুশি রাখতে আমাদের হাসপাতালের সবাই কাজ করছে। বিগত কয়েক বছর থেকে শত প্রতিকুলতা থাকলেও শেরপুরের ডায়বেটিকস রোগীদের সর্বোচ্চ চিকিৎসা সেবা আমরা দিয়ে যাচ্ছি। আজকে ক্রীড়া প্রতিযোগীতার পাশাপাশি বিনামূল্যে ডায়বেটিকস পরীক্ষা করা হয়েছে।

আলোচনা সভার শেষে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিরা। এসময় বিশেষ ক্যাটাগরিতে জয়লাভের জন্য ৩ জন বিজয়ীদের মধ্যে তিনটি বাই সাইকেল বিতরণ করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন